সফিউল্লাহ আনসারী-কাটা জীভ
- সফিউল্লাহ আনসারী ০৩-০৫-২০২৪

আমাদের কি জীভ কাটা ? সকলেরই !
কথা বলিনা কেনো আমরা তবে,যদি জীভ
ঠিকঠাক থেকে থাকে !
হয়তো বলবেন-কথাতো বলছিই আমরা
অবিরাম...! জনে-জনে,মুঠোফোনে,কবিতায়,গানে,
টকশোতে,নাটক-সিনেমায়,মিছিলে-শ্লোগানে
স্কুলে,কলেজে,ভার্সিটিতে
কথার স্রোত বয়ে চলেছে-শহর থেকে গ্রাম।
হ্যাঁ সত্যি বলেছেন ! তবে সত্যিটা হচ্ছে কথাগুলো
মিথ্যে কিংবা মিথ্যের বেসাতিতে মিশ্রিত ওসব
এগুলো সব ছাইপাশ অথবা স্বার্থে বিলিন!
নয়তো ধান্ধাবাজীতে ভরপুর বা মেকাপ মার্কা
সময়ের প্রতারণা !
আমাদের কি জীভ কাটা ? তবে সত্য বলিনা
কেনো?সত্যে চলিনা কেনো? সত্যের আলোয়
গড়িনা কেনো মানব জীবন ?
তবে কি প্রতিবন্ধি জীভ নিয়েই আমরা বেঁচে থাকি
জি স্যার শব্দকে পুঁজি করে !!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।